Breaking News

গান্ধী জয়ন্তীতে মেদিনীপুর ডান্সার্স ফোরামের উদ্যোগে চারাগাছ রোপণ কর্মসূচি

Post Views: website counter

 

গান্ধী জয়ন্তীতে চারাগাছ রোপণ কর্মসূচি অনুষ্ঠিত হলো মেদিনীপুর ডান্সার্স ফোরামের উদ্যোগে।এই বছর ভয়াবহ আমফান‌ ঝড়ে সুন্দরবনসহ দক্ষিণবঙ্গের বিভিন্ন এলাকায় অনেক গাছ নষ্ট হয়েছে। পরিবেশের ভারসাম্য বজায় রাখতে, সামাজিক দায়বদ্ধতার কথা মাথায় রেখে মেদিনীপুর ড্যান্সার্স ফোরাম সারা বছর ধরে মেদিনীপুর শহর ও শহর সংলগ্ন বিভিন্ন এলাকায় বৃক্ষরোপণ করার কর্মসূচি গ্রহন করেছে ।

গত বাইশে শ্রাবণ শান্তিনিকেতনের প্রথা মেনে মেদিনীপুর শহরের ঐতিহ্য মন্ডিত রবীন্দ্র নিলয়ে দুটি মূল্যবান গাছ রোপন করে এই কর্মসূচির শুভারাম্ভ হয়েছিল।সেই ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার সকালেগান্ধী জন্ম জয়ন্তী উপলক্ষ্যে মেদিনীপুর শহরের স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান নজরগঞ্জের রয়েল একাডেমী ও সিপাইবাজারের বিদ্যাসাগর বিদ্যাসাগর শিশু নিকেতনের প্রাথমিক বিভাগ প্রাঙ্গণে চারা গাছ রোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

পাশপাশি সংগঠনের তরফে মেদিনীপুর শহরের গান্ধী মোড়ে গান্ধী মূর্তিতে মাল্যদান করা হয়। এদিনের কর্মসূচিতে উপস্থিত ছিলেন রয়েল একাডেমীর অধ্যক্ষ সত্যব্রত দোলই, বিদ্যাসাগর শিশু নিকেতনের(প্রাথমিক) প্রধান শিক্ষিকা শবনম দত্ত, ফোরামের সম্পাদক রাজনারায়ন দত্ত
সহ-সম্পাদক রাজীব খান, শমীক সিংহ,সহ-সভাপতি সোমা চট্টরাজ,কোষাধ্যক্ষ ঈশিতা চট্টোপাধ্যায়, অফিস সম্পাদক শতাব্দী গোস্বামী চক্রবর্তী, সহ-কোষাধ্যক্ষ শ্রাবনী দত্ত,সদস্যা সহেলী খান বেরা,ত্রিপর্ণা ভট্টাচার্য্য, সমাজকর্মী সুদীপ কুমার খাঁড়া, সংস্কৃতিপ্রেমী নিতাই রক্ষিত, শিবপ্রসাদ গোস্বামী,দুই বিদ্যালয়ের শিক্ষক- শিক্ষিকা ও শিক্ষাকর্মীবৃন্দ ও অন্যান্য বিশিষ্ট জনেরা।

উল্লেখ্য বিদ্যাসাগররে জন্মের দ্বিশতবর্ষ পূর্তির স্মরণে চারা গাছ রোপণের জন্য বিদ্যাসাগর শিশু নিকেতন ক্যাম্পাসকে ফোরামের পক্ষ থেকে বিশেষভাবে নির্বাচিত করা হয়েছিল এবং এদিন এই ক্যাম্পাসে সংগঠনের তরফে বিদ্যাসাগরের মুর্তিতে মাল্যদান ও পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *