Breaking News

এগরা-কাঁথি মহকুমা জুড়ে ভগ্নপ্রাপ্ত কাঠের পুল:সরকারের বিরুদ্ধে উদাসীনতার অভিযোগ

Post Views: website counter

 

পূর্ব মেদিনীপুর জেলার কাঁথি-১,দেশপ্রাণ, কাঁথি -৩ ব্লক সহ কাঁথি ও এগরা মহকুমার বিভিন্ন খালের উপর সংযোগকারী কাঠের সেতু ভগ্নপ্রায়। এই সেতু গুলো নড়বড়ে ও পারাপারের অনুপযুক্ত হয়ে পড়েছে।অভিযোগ সব জেনেও রাজ্য সরকার নির্বিকার ও সেচ দপ্তরের কোন হেলদোল নেই।বামেদের অভিযোগ এর উপর জেলায় ত্রিস্তর পঞ্চায়েতের কোনো দায়িত্ব আছে বলে জনসাধারণ ভুলেই গেছে।

এর উপর রাজ্য সরকার সব কাজ সেরে ফেলেছেন বলে ঢাকঢোল পিটাতে ব্যস্ত।গ্রামীন রাস্তাঘাট, যোগাযোগ ব্যবস্হা,চিকিৎসা পরিষেবা ও কাঠের সেতু সবই বেহাল। বামেদের অভিযোগ এতো কিছু বেহাল দশা থাকা স্বত্বেও ক্লাবে অনুদান প্রদান করা, দানখয়রাত ও পাইয়ে দেওয়ার রাজনীতির কোন বিরাম নেই তৃনমূল সরকারের।

সিপিএম নেতা মামুদ হোসেন বলেন দেশপ্রাণ ব্লকের মগরাখালের উপর সরদা অঞ্চলের গোটসাউড়ী কাঠের সেতু, উত্তর দুরমুঠ কুমার পাড়া সেতু, বামুনিয়া ও দারিয়াপুর অঞ্চলের সংযোগকারী ঝাওয়া- হরশ্চক সেতু,আমতলিয়া অঞ্চলের বিভিন্ন কাঠের সেতু, আউরাই ও আমতলিয়া অঞ্চলের সংযোগকারী সুনিয়া- উমাপতিবাড় সেতু, কাঁথি-৩ ব্লকের উত্তর কানাইদীঘি কাঠের সেতু ইত্যাদি বছরের পর বছর ঝড়জলে ভিজে ভিজে ভগ্নপ্রায়, নড়েচড়ে, জরাজীর্ণ ও চলাচলের অনুপযুক্ত হয়ে পড়েছে।

আমফান দুর্যোগ ও উপর্যুপরি নিম্নচাপের প্রভাবে অতিবৃষ্টি তে কাঠের সেতু র দফারফা অবস্থা।প্রতিবছর মেরামতীর দাবী উঠে ও প্রতিটি সেতু ৭/৮ লক্ষ টাকা দিয়ে মেরামত হয়।নিম্নমানের কাঠ দিয়ে তৈরি সেতু বছর ঘুরলেই আবার নড়বড়ে হয়ে পড়ে।সাধারণ মানুষের দুর্ভোগের অন্ত নেই। মামুদ বাবুর অভিযোগ কাকস্য পরিবেদনা।

সিপিআইএম নেতা তথা প্রাক্তন সহকারী সভাধিপতি মামুদ হোসেন কাঁথি সেচ দপ্তরের ভারপ্রাপ্ত নির্বাহী বাস্তুকার ও জেলা শাসক কে ই-মেইল বার্তা পাঠিয়ে অবিলম্বে দেশপ্রাণ ব্লকের সরদা অঞ্চলের মগরা খালের উপর গোটসাউড়ী ও উত্তর দুরমুঠ কুমার পাড়া সেতু সহ দেশপ্রাণ, কাঁথি-৩ ও কাঁথি- ১ ব্লক সহ কাঁথি ও এগরা মহকুমার বিভিন্ন ভগ্নপ্রায় কাঠের সেতু মেরামতের পাশাপাশি কাঠের সেতুর পরিবর্তে কংক্রিটের ব্রিজ নির্মাণের দাবী জানিয়েছেন।

সিপিআইএম নেতা মামুদ হোসেন বলেন বর্তমানে সরকার না সার্কাস কি চলছে তা বোঝা উঠা দুষ্কর। কেন্দ্র ও রাজ্য সরকার মেরুকরণের রাজনীতির মাধ্যমে ভোট ব্যাঙ্ক পরিপুষ্ট করতে ব্যস্ত।মানুষের রুটিরুজি, নূন্যতম পরিষেবা ও আইনের শাসন কায়েম করার ভাবনা বিবর্জিত হয়ে কেন্দ্র ও রাজ্য সরকার পরিচালিত হচ্ছে বলে অভিমত প্রকাশ করেন সিপিআইএম নেতা মামুদ হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *