Breaking News

সেপ্টেম্বরে দ্বিতীয় লকডাউনে পুলিশের নাকা চেকিং

Post Views: website counter

 

প্রদীপ কুমার সিংহ 

সারা পৃথিবী জুড়ে চলছে করোনা সংক্রামক ভাইরাস। প্রায় ২ কোটি ৫০ লক্ষের উপর মানুষ আক্রান্ত হয়েছে।এখনো পর্যন্ত এর ভ্যাকসিং পৃথিবীর কোনো দেশ বার করতে পারেনি।তাই দিন দিন লাফিয়ে লাফিয়ে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে।

এখনো পর্যন্ত সারা বিশ্বের মানুষের মধ্যে আক্রান্ত সংখ্যা আমেরিকার পিছনে ভারত। মানে ভারত দ্বিতীয় স্থানে আছে।

ভারতে একদিনে প্রায় এক লক্ষের কাছাকাছি মানুষ করোনা ভাইরাস সংক্রমণে আক্রান্ত হচ্ছে। সেই কথা মাথায় রেখে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রতেক রাজ্যের মুখ্যমন্ত্রীদের বলেন এখন আনলক ৪ চলছে। যে যার রাজ্যে লকডাউন করতে গেলে কেন্দ্রের অনুমতি লাগবে।

তাই পস্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী এই সেপ্টেম্বর মাসে ১২ তারিখ পর্যন্ত তিন দিন লকডাউনের কথা ঘোষণা করে ছিলেন। ৭,১১,ও১২ তারিখ।

কিন্তু আগামীকাল নীট পরীক্ষা জন্য ১২ তারিখে লকগাউনের কথা এক টুইটে মাধ্যমে বন্ধ করার সিদ্ধান্ত নেন।

কিন্তু আজকের সারা পস্চিমবঙ্গে লকডাউন চলছে। প্রায় সব জেলাতেই পুলিশের নাকা চেকিং করে। দক্ষিণ ২৪ পরগনায় বারুইপুর থানার পুলিশ ও বারুইপুর ট্রাফিক বিভাগের পুলিশ যৌথ উদ্যোগে রাস্তায় নাকা চেকিং চালায়। লকডাউন না মানার জন্য বেশ কিছু মানুষকে পুলিশ আটক করেছে। অনেকের মুখে মাস্ক না থাকার জন্য। আবার উপযুক্ত প্রমাণ না দেওয়ায় অনেককে বাড়ি পাঠিয়ে দেয়।আবার বারুইপুরে কাউকে কান ধরে উঠবস খাওয়ায়। বারুইপুর মহিলা থানার পুলিশ এই কাজে সামিল হয়। আবার কিছু জায়গায় গাড়ির কাগজ পত্র না দেখানো জন্য কেস বা ফাইন করে পুলিশ। এত কিছু হবার পর মানুষের সচেতন বোধ অনেকে হচ্ছে না।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *