Breaking News

শিক্ষক দিবসে অনলাইন দৌড় প্রতিযোগিতায় মেছেদার শিক্ষক দুর্গাপদ মাসান্ত

Post Views: website counter

 

করোনা আবহে শিক্ষক দিবস উপলক্ষ্যে বিশ্বের বিভিন্ন দেশের প্রতিযোগীদের সঙ্গে একটি আন্তর্জাতিক অনলাইন দৌড় প্রতিযোগিতায়  অংশ নিয়ে সফল ভাবে সম্পন্ন করলেন মেচেদার বাসিন্দা তথা হরশঙ্কর গড়কিলা শান্তাময়ী হাইস্কুল(উচ্চতর মাধ্যমিক) এর শিক্ষক দুর্গাপদ মাসান্ত। এতে সৌদি আরব সহ বিশ্বের বিভিন্ন দেশ অংশ নিয়েছিল।

নিজস্ব মোবাইল নিয়ে দৌড়ানোর সময় নির্দিষ্ট অ্যাপে আয়োজক সংস্থা সহ প্রত্যেক প্রতিযোগীর নিজ নিজ রেকর্ড দেখতে পাওয়ার সুযোগ ছিল। কোভিড মহামারিতে এ এক অন্য ধরনের ব্যবস্থা। এতে আয়োজক সংস্থাকে বাড়তি আয়োজনও করতে হয় না। প্রতিযোগীও তার পছন্দ মতো জায়গায় অংশ নিতে পারে।

পেশায় শিক্ষক দুর্গাপদ বাবুর বর্তমান বয়স প্রায় ষাটের কাছাকাছি। আর কয়েক মাস বাদে তিনি অবসর নেবেন। কিন্তু এই বয়সেও তিনি যেন  চিরসবুজ।

এর আগে তিনি গত বছর(২০১৯) মেদিনীপুর শহরে অনুষ্ঠিত “ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক মাস্টার্স অ্যাথলেটিক্স মিটে” তিনটি ইভেন্টে অংশ নিয়ে একটিতে ব্রোঞ্জ পেয়েছিলেন। এটি তার দ্বিতীয়বার আন্তর্জাতিক ক্ষেত্রে অংশগ্রহণ।

এছাড়া   গত   ৭ ও ৮ ডিসেম্বর, ২০১৯ হলদিয়ার সিপিটি গ্রাউন্ডে অনুষ্ঠিত ‘পশ্চিমবঙ্গ মাস্টার্স অ্যাথলেটিক অ্যাসোসিয়েশন’ আয়োজিত ৩ ৫তম স্টেট মাস্টার্স অ্যাথলেটিক মিটে তিনটি ইভেন্ট ৫ কিমি ওয়াক, ৪০০মিটার রান এবং ১০০ মিটার রানে অংশ নিয়ে তিনটিতেই সোনা পেয়ে হ্যাট্রিক করিন দুর্গাপদ বাবু।

তিনি প্রতি বছরই স্থানীয় ক্লাবগুলিতেও রোড রেসে অংশ নেন। তাঁর কথায় ‘ এবারের অংশগ্রহণ এক অন্য ধরনের অনুভূতি এনে দিল। কোভিড আমাদের অনেক কিছু কেড়ে নিলেও নতুন অনেক শিক্ষাও দিচ্ছে।’

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *