Breaking News

১৫ বছর পর বোনকে  ফিরে পেল দাদা

Post Views: website counter

 

প্রদীপ কুমার সিংহ

১৫ বছর পর হারিয়ে যাওয়া বোনকে,দাদার কাছে ফিরিয়ে দিল স্টেট লিগাল সার্ভিসেস অথরিটি ওয়েস্ট বেঙ্গল।এমনি চাঞ্চল্যকর ঘটনাটি ঘটে দক্ষিণ ২৪ পরগনার ফ্রেজারগঞ্জ থানার দক্ষিণ শিবপুর গ্রামে।

উল্লেখ্য ফ্রেজারগঞ্জের দক্ষিণ শিবপুর গ্রামের বাসিন্দা লক্ষ্মী পাড়ুই আজ থেকে ১৫ বছর আগে শারীরিক চিকিৎসার জন্য উত্তর ২৪ পরগনার বসিরহাট গিয়েছিল পরিবারের সদস্যদের সঙ্গে।সেখান থেকে লক্ষ্মী পাড়ুই হারিয়ে যায়।লক্ষ্মী পাড়ুই এর মানসিক সমস্যা ছিল।এ বিষয়ে হারিয়ে যাওয়া লক্ষ্মী পাড়ুইয়ের পরিবারের সদস্যরা থানায় নিখোঁজ অভিযোগ দায়ের করে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে হারিয়ে যাওয়া লক্ষ্মী পাড়ুই ছত্তিশগড় রাজ্যের বিলাসপুর স্টেট মেন্টাল হাসপাতালে চিকিৎসায় সুস্থ হয়ে ওঠে।তবে হারিয়ে যাওয়া লক্ষ্মী পাড়ুই কিভাবে ছত্তিশগড় যায় তা এখনও পর্যন্ত জানা যায়নি।সুস্থ হয়ে লক্ষ্মী পাড়ুই তার পরিচয় দেয় তার বাবা যোগেন পাড়ুই,মা গুরুদাসী পাড়ুই।তার নাম লক্ষ্মী পাড়ুই।বাড়ি পশ্চিমবঙ্গের দক্ষিণ ২৪ পরগনার বকখালি এলাকায়।

এরপর ছত্তিশগড় স্টেট লিগাল সার্ভিসেস অথরিটি মারফৎ এই ঘটনাটির কথা জানানো হয় পশ্চিমবঙ্গের স্টেট লিগাল সার্ভিসেস অথরিটিকে।ফলে দিন কয়েক আগে কাকদ্বীপের অ্যাডিশনাল ডিসট্রিক্ট জর্জ তথা কাকদ্বীপের সাবডিভিশনাল লিগাল সার্ভিসেস কমিটির চেয়ারম্যানের কাছ থেকে এক মহিলার খোঁজ নেওয়ার বিষয়ে নির্দেশ পান ফ্রেজারগঞ্জ থানার ওসি রাজু বিশ্বাস।ওসি রাজু বিশ্বাসের নেতৃত্বে পুলিশ টিম খোঁজ শুরু করে হারিয়ে যাওয়া লক্ষ্মী পাড়ুইয়ের দাদা গোপাল পাড়ুইয়ের খোঁজ তোলে।গোপাল পাড়ুইয়ের কাছ থেকে হারিয়ে যাওয়া লক্ষ্মী পাড়ুইয়ের ছবি সংগ্রহ করে এবং কিভাবে এমন ঘটনা ঘটলো সে বিষয়ে তথ্য সংগ্রহ করে পুলিশ।

এরপর স্টেট লিগাল সার্ভিসেস অথরিটির তত্ত্বাবধানেই ছত্তীসগড় থেকে পশ্চিমবঙ্গে আনা হয় লক্ষ্মী পাড়ুইকে।তারপর দক্ষিণ ২৪ পরগনার ডিস্ট্রিক্ট লিগাল সার্ভিসেস অথরিটির হাতে তুলে দেওয়া হয় তাঁকে।সেখান থেকে পুলিশ আইনী সব নিয়ম কানুন মেনে সোমবার সকালে হারিয়ে যাওয়া লক্ষ্মী পাড়ুইকে দক্ষিণ শিবপুর গ্রামে নিয়ে গিয়ে তার দাদা গোপাল পাড়ুইয় ও তার পরিবারের সদস্যদের হাতে তুলে দেন।
হারিয়ে যাওয়া লক্ষ্মী পাড়ুইকে কাছে পেয়ে খুশি তার দাদা,পরিবারের সদস্যরা ও গ্রামবাসীরা।আর এই খবর ছড়িয়ে পড়তে গোপাল পাড়ুইয়ের বাড়িতে ভিড় জমাতেও শুরু করেছে গ্রামবাসীরা।পুলিশ জানান চিকিৎসা করাতে গিয়ে মানসিক রোগী লক্ষ্মী পাড়ুই আজ থেকে ১৫ বছর আগে হারিয়ে যায় বসিরহাট থেকে।এ বিষয়ে নিখোঁজ অভিযোগ ছিল।
ছত্তিশগড় বিলাসপুর স্টেট মেন্টাল হাসপাতালে ছিল সে।এরপর খবর পেয়ে উদ্ধার করে হারিয়ে যাওয়া লক্ষ্মী পাড়ুইকে তার পরিবারের হাতে তুলে দেওয়া হল।বর্তমানে সে সুস্থ আছে। পুলিশের এই মানব দিকে জন্য পরিবারে ও এলাকার মানুষ সবাই খুব খুশি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *