Breaking News

কলকাতা কর্পোরেশন::রাজ্যকে স্বস্তি দিল হাইকোর্ট

Post Views: website counter

 

এবার কলকাতা হাই কোর্ট কলকাতা পুরসভার বোর্ড অফ অ্যাডমিনিস্ট্রেটিভ পদকে স্বীকৃতি দিল ।আজ কলকাতা হাইকোর্টের বিচারপতি সঞ্জীব ব্যানার্জি এবং অনিরুদ্ধ’ রায়ের ডিভিশন বেঞ্চে বলা হয় এটি একটি সাংবিধানিক পদ ।

কলকাতা পৌরসভা এই বিষয়ে কাজ করতে পারে ।তবে এর পাশাপাশি জানিয়েছে কলকাতা হাইকোর্ট ,রাজ্য এবং রাজ্য ইলেকশন কমিশন যত তাড়াতাড়ি সম্ভব কলকাতা পৌরসভার নির্বাচন যেন করে নেয। এই বিষয়ে আজ বিদায়ী কলকাতা পুরসভার বিদায়ীে ডেপুটি মেয়র অতীন ঘোষ জানিয়েছেন আজ কলকাতা হাইকোর্ট কলকাতা পৌরসভার বোর্ড অব অ্যাডমিনিস্ট্রেটিভ পদকে স্বীকৃতি দিয়েছে।

কারণ এই কঠিন পরিস্থিতিতে যেভাবে কলকাতা পুরসভা কাজ করে চলেছে তা এককথায় অনবদ্য ।এর পাশাপাশি তিনি জানিয়েছেন রত্না চট্টোপাধ্যায় অর্থাৎ কলকাতা পৌরসভার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায় এর স্ত্রীকে কোথা থেকে সরিয়ে দেওয়া হয়নি ।তার কারণ তিনি কোনো সাংবিধানিক পদে ছিলেন না। তিনি এমনি দলের হয়ে কাজ করতেন ।যখন তার ওযাডে যাওয়া হতো কলকাতা পৌরসভার সঙ্গে তিনি হাত মিলিয়ে কাজ করতেন। তাই কেউ যখন কোন নির্দিষ্ট পদে না থাকে, সেখান থেকে তাকে সরানোর প্রসঙ্গ আসে না।

অন্যদিকে অতীন ঘোষকে প্রশ্ন করা হলে শোভন চট্টোপাধ্যায় দলে ফিরছেন কিনা? সে বিষয়ে এদিন তিনি মুখ খোলেননি। তিনি জানিয়েছেন এ বিষয়ে দল কথা বলবে ।এর পাশাপাশি আলিপুর আবহাওয়া দপ্তর থেকে কলকাতাসহ দক্ষিণবঙ্গের যে বৃষ্টিপাতের সম্ভাবনা কথা বলেছে সে বিষয়ে শহর কলকাতা জল জমলে কলকাতা পৌরসভা কতটা প্রস্তুত রয়েছে সে বিষয়ে তাকে জিজ্ঞাসা করা হলে তিনি জানিয়েছেন কলকাতা পুরসভা পুরোপুরিভাবে সমস্ত দুর্যোগ মোকাবেলা করার জন্য প্রস্তুত হয়ে রয়েছে। স্বাস্থ্য দপ্তর এবং ড্রেনেজ দপ্তরকে ইতিমধ্যে আগে থেকে বলে রাখা হয়েছে।

তারাও পুরোপুরি ভাবে প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন অতীন ঘোষ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *