Breaking News

খেলরত্ন সম্মান পাচ্ছেন রোহিত শর্মা:অর্জুন সম্মান পাচ্ছেন ইশান্ত

Post Views: website counter

 

পারফরম্যান্সই যোগ্যতার মাপকাঠি। বাইশ গজে পারফরম্যান্সই শেষ কথা বলে। ব্যাট হাতে সে প্রমাণ বারবার দিয়েছেন রোহিত শর্মা । আর সেই কারণেই লকডাউনের মধ্যে তাঁর নামই রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কারের জন্য সুপারিশ করেছিল বিসিসিআই। এবার ভারতীয় ওপেনারকে এই সম্মানের জন্য বেছে নিল স্পোর্টস অ্যাওয়ার্ড কমিটি।

তালিকায় রোহিতের পাশাপাশি রয়েছে আরও তিন ভারতীয় অ্যাথলিটের নাম।এর পাশাপাশি অর্জুন সম্মানে ভূষিত হতে চলেছেন ক্রিকেটার ইশান্ত শর্মা।

এর আগে আরও তিন জন ক্রিকেটার খেলরত্ন পেয়েছেন। শচীন তেণ্ডুলকর, এমএস ধোনি, বিরাট কোহলির পর চতুর্থ ক্রিকেটার হিসেবে খেলরত্ন সম্মান পেতে চলেছেন রোহিত।

মঙ্গলবার খেলরত্ন, অর্জুন-সহ ক্রীড়াক্ষেত্রে অন্যান্য সম্মানের জন্য তারকাদের বাছাই করতে বৈঠকে বসেছিল স্পোর্টস অ্যাওয়ার্ড কমিটি। সেখানেই খেলার দুনিয়ার সর্বোচ্চ সম্মানের জন্য বেছে নেওয়া হয় ভারতীয় দলের সহ-অধিনায়ক রোহিতের নাম। তাঁর সঙ্গে এই অনন্য সম্মান পাবেন এশিয়ান গেমসে সোনাজয়ী কুস্তিগির ভিনেশ ফোগাট , কমনওয়েলথে সোনাজয়ী টেবল-টেনিস চ্যাম্পিয়ন মনিকা বাত্রা এবং প্যারালিম্পিকে দেশকে সোনা এনে দেওয়া অ্যাথলিট মারিয়াপ্পান থাঙ্গাভেলুও।

২০১৬ সালের পরে এ বারই এক সঙ্গে চার ক্রীড়াবিদকে খেলরত্নের জন্য মনোনীত করা হল। চার বছর আগে পিভি সিন্ধু, দীপা কর্মকার, জিতু রাই ও সাক্ষী মালিককে এই সম্মানে ভূষিত করা হয়েছিল।

সংবাদ সংস্থার খবর অনুযায়ী ক্রিকেটার ইশান্ত শর্মা,তীরন্দাজ অতনু দাস সহ মোট ২৯ জন ক্রীড়াবিদকে এবার অর্জুন পুরস্কারের জন্যে বেছে নিয়েছে স্পোর্টস অ্যাওয়ার্ড কমিটি।

তবে এবার সরাসরি রাষ্ট্রপতির হাত থেকে এই পুরস্কার নেওয়া হবে না রোহিতদের। করোনার জেরে এবার এই পুরস্কারের অনুষ্ঠান অনলাইনেই হবে। রাষ্ট্রপতি ভবনে হাজির থাকবেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। ভারচুয়াল মাধ্যমেই রোহিত- মনিকা-ভিনেশদের হাতে পুরস্কার তুলে দেবেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *