Breaking News

মানুষের মনের রাগ,ক্রোধ, হিংস্রতা নিয়ে তৈরি হচ্ছে এক নতুন ধরনের ছবি “বিষ”

Post Views: website counter

ইন্দ্রজিৎ আইচ

মানুষের মনে নানা ধরনের রাগ থাকে। সেই রাগ এর নানা ধরণের বহিঃপ্রকাশ ঘটে। কখোনো বিদ্বেষ- ক্রোধ আবার কখোনো হিংসা থেকে মানুষ হয়ে ওঠে হিংস্রতা। তখনই মানুষের মনে অথবা আমাদের মনে তৈরি হয় এক বিষ। যে বিষ এ মানুষ খুন ও হতে পারে। ঠিক এই ধরণের বিষয় নিয়ে নাটকের জনপ্রিয় পরিচালক জ্যোতিসমান চ্যাটার্জী “বিষ”নামে এক নতুন ধরনের সল্প দৈর্ঘ্য এর ছবি তৈরী করেছেন।

আজ সল্টলেক স্টেডিয়ামে র স্টেডেল হোটেলে এক সাংবাদিক সম্মেলনে এই “বিষ” ছবির শুভ মহরত ও সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হলো। পরিচালক জানালেন পুজোর আগেই আমরা চেস্টা করছি এই ছবির শুটিং শেষ করতে। করোনা র আভয়ে সব রকম নিয়মবিধি মেনে আমরা শুটিং করছি। কলকাতার বাইরে এক পুরোনো বাড়িতে এই ছবির কিছুটা শুটিং হয়েছে।

২০১৩ সালে এই বিষ গল্পটি আমি লিখি। নাটক ও মঞ্চস্থ হয়।কয়েক বছর এই বিষ নাটকটা কলকাতার নানা মঞ্চে মঞ্চস্থ হয়। এই বিষ এর চিত্রনাট্য ও চিত্রগ্রহণ করছেন অরুনাভ খাসনোবিষ।তিনি জানালেন মানুষের মনের বিষ নিয়ে তৈরি হচ্ছে বিষ। তাই আমার বিশ্বাস “এই ছবি আমাদের সমাজ কে নতুন বার্তা দেবে”।

এই ছবিতে সংগীত পরিচালনা করছেন প্রবীর দাস।প্রযোজনায় আছেন ধীতিষা চ্যাটার্জী।এই বিষ ছবিতে অধ্যাপক নীলকন্ঠ চৌধুরীর ভূমিকায় অভিনয় করছেন শান্তিলাল মুখার্জী, প্রিয়র ভূমিকায় আছেন অনিন্দ্য পুলক ব্যানার্জী ও পৃথার ভূমিকায় আছেন নয়না পালিত।

এনারা সকলেই জানালেন এই বিষ ছবি আগামী প্রজন্মর কাছে বিশেষ গুরুত্ব পাবে। এখন শুধু অপেক্ষা সল্পদৈঘ‍্যর এই ছবি “বিষ” কবে মুক্তি পায় সেটাই দেখার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *