Breaking News

২৬/১১ মুম্বাই হামলায় পাকিস্থানের হাত নেই ! দাবি সলমন খানের

Post Views: website counter

 

ভারতের চরম শত্রু পাকিস্থানের পাশে বলিউডের একটা প্রভাবশালি অংশ থাকে বলে মাঝে মধ্যেই অভিযোগ উঠে বিভিন্ন মহল থেকে।সম্প্রতি বলিউডের কয়েক জন শিল্পী ও বিজেপির নেতারাও একই অভিযোগ তুলেছেন।সেই আবহের মধ্যে বলিউডের সুপারস্টার সলমন খানের একটা ভিডিও সামনে এসেছে,যা এই অভিযোগের স্বপক্ষে অন্যতম প্রমান হয়ে দেখা দিয়েছে।

আর এই ভিডিও সামনে আসতেই সোস্যাল মিডিয়ায় নিমেষে ভাইরাল হয়েছে।সেই সাথে সলমন খান সহ এমন পাক প্রেমী শিল্পীদের বিরুদ্ধে দেশদ্রোহিতার মামলা করার দাবী তুলেছেন !

কিন্তু কি এমন বলেছেন সলমন খান?

ভিডিওতে দেখা যাচ্ছে এক সংবাদ মাধ্যমের সাংবাদিকের ২৬/১১ মুম্বাই হামলার বিষয়ে প্রশ্নের উত্তরে সলমন খান বলেন ওই আতঙ্কবাদী হামলায় পাকিস্তানের কোনো হাত নেই !

এই ভিডিওতে সলমান খান দাবি করেছেন আতঙ্কবাদী হামলা হওয়া ভারতের সুরক্ষা ব্যবস্থার সমস্যা, পাকিস্তানের সমস্যা নয়।২৬/১১ মুম্বাই হামলার বিষয়ে এমনই একের পর এক দেশ বিরোধী দাবি করতে সলমান খানকে দেখা যাচ্ছে ভিডিওতে। সলমান খান এও বলেছেন যে, এই আতঙ্কবাদী হামলাগুলি আমাদের দেশের লোকজন করেছে পাকিস্তানের কেউ না !

স্বাভাবিক ভাবেই এই নিয়ে ক্ষোভ চেপে রাখতে পারেননি ভারতীয়রা।রি টুইটে কেউ কেউ পুরো ঘটনার এন আই একে দিয়ে তদন্তের দাবিও তুলেছেন।স্বাভাবিক ভাবেই এই ভিডিও আগামী দিনে সলমন খানকে বিড়াম্বনায় ফেলতে চলছে বলে মনে করছে বিশেষজ্ঞ মহল ।

*** ২০০৮ মুম্বই জঙ্গি হামলা (যা সাধারণত  ছাব্বিশে নভেম্বর বা ২৬/১১ নামে পরিচিত) হল পাকিস্তান থেকে জলপথে অনুপ্রবেশকারী  কয়েকজন কুখ্যাত জঙ্গি কর্তৃক ভারতের বৃহত্তম শহর মুম্বইতে সংঘটিত ১০টিরও বেশি ধারাবাহিক গুলিচালনা ও বোমাবিস্ফোরণের ঘটনা। এই হামলার জন্য যে সব জঙ্গিরা তথ্যসংগ্রহ করত, তারা পরে স্বীকার করেছে যে পাকিস্তানের গুপ্তচর সংস্থা ইন্টার-সার্ভিসেস ইন্টেলিগেন্স (আইএসআই) তাদের মদত জোগাত।২০০৮ সালের ২৬ নভেম্বর থেকে ২৯ নভেম্বর পর্যন্ত এই হামলা চলে। ঘটনায় ১৬৪ জন নিহত ও কমপক্ষে ৩০৮ জন আহত হন। সারা বিশ্বে এই ঘটনা তীব্রভাবে নিন্দিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *