Breaking News

বোনের বিয়ে দেওয়া হলনা রাজেশের:শহীদের পরিবার চায় চীনকে যোগ্য জবাব দিক ভারত

Post Views: website counter

 

বীরভূমের মহম্মদবাজার থানার বেলগড়িয়া গ্রামের বাসিন্দা ২৬ বছরের যুবক রাজেশ ওরাং।লাদাখ সীমান্তের গালওয়ান উপত্যকায় চীন সৈনিকের আক্রমণে শহীদ ভারতীয় সেনাবাহিনীর জওয়ান রাজেশ।

মঙ্গলবার গভীর রাতে রাজেশের মৃত্যুর খবর এসে পৌঁছায় গ্রামে, এরপর কান্নায় ভেঙে পড়ে পরিবারসহ গোটা গ্রাম। গত তিনমাস আগে ছুটিতে বাড়ি এসেছিল রাজেশ।

রাজেশ ২০১৫ সালে সেনাবাহিনীতে যোগ দেন তিনি। দেশের জন্য কাজ করার ইচ্ছা ছিল স্কুলে পড়ার সময় থেকেই। সেইভাবে নিজের মনকেও প্রস্তুত করেছিলেন রাজেশ। কলেজে পড়ার সময় দ্বিতীয় বর্ষেই সেনাবাহিনীতে যোগ দেন। বাবা ছিলেন অসুস্থ, তাই অল্প বয়সেই পরিবারের সব দায়িত্ব হাসিমুখে কাঁধে তুলে নিয়েছিলেন তিনি। ছোট বোনের বিয়ে দেওয়ার জন্য আলাদা করে মাঝে মাঝে টাকা পাঠাতেন তিনি। কিন্তু সেই সব দায়িত্ব মাঝপথে থামিয়ে দেশের দায়িত্ব পালন করতে গিয়ে পৃথিবী থেকে চিরবিদায় নিলেন রাজেশ।

মৃত সৈনিক রাজেশের ওরাং এর ভাই অভিষেক ওরাং জানিয়েছেন, ভারত সরকারের কাছে একটি দাবি, এতগুলো ভারতীয় সৈন্যের মৃত্যুর জন্য চীনকে যেন উচিত শিক্ষা দিতে পারে। পরিবার সুত্রে জানা গেছে লকডাউন উঠলেই ফের আসার কথা ছিল রাজেশের। রাজেশ আসছেন বাড়ি, কিন্তু কফিনবন্দি হয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *