Breaking News

পরিযায়ী শ্রমিকদের বিনা ব্যায়ে বাড়ি ফেরানোর দাবীতে ডেপুটেশান

Post Views: website counter

 

বামফ্রন্ট ও সহযোগী দলসমূহের আহ্বানে পরিযায়ী শ্রমিকদের বিনা ব্যয়ে বাড়িতে ফিরিয়ে আনা সহ ৫ দফা দাবীর ভিত্তিতে রাজ্য জুড়ে কর্মসূচীর অংশ হিসেবে আজ সিপিআইএম দেশপ্রাণ এরিয়া কমিটির ডাকে বিডিও মনোজ মল্লিকের কাছে লকডাউন বিধি মেনে ডেপুটেশন ও স্মারকলিপি প্রদান করা হয়।

নেতৃত্ব দেন প্রাক্তন সহকারী সভাধিপতি মামুদ হোসেন, সম্পাদক সঞ্জিত দাস, সুতনু মাইতি, তাপস মিশ্র, সেক ইউনুস উদ্দিন, তরুণ মাইতি, চন্দন দাস প্রমুখ নেতৃবৃন্দ। দাবী সমূহের মধ্যে অনত্যম হল লকডাউন জনিত কারণে ভিন্ন রাজ্যে ও অন্য জেলায় আটকে পড়া পরিযায়ী শ্রমিকদের বিনা ব্যয়ে বাড়ী ফেরানোর ব্যবস্হা করা ও প্রয়োজনীয় অর্থনৈতিক সাহায্য করা,কোনরূপ শর্তাবলি ছাড়া সমস্ত কর্মহীন শ্রমজীবী মানুষকে প্রচেষ্টা প্রকল্পের অাওতাভূক্ত করা,রেশনে কালোবাজারি ও দলবাজি রোধ করা, সার্বজনীন করোনা টেস্টিং ও চিকিৎসক, নার্স ও স্বাস্থ্য কর্মী দের সুরক্ষা প্রদান, প্রকৃত তথ্য জানানো ,বরোচাষীদের ফসলের ক্ষতিপূরণ প্রদান ইত্যাদি দাবি অন্যতম।

কাঁথিতে নেতৃত্ব দেন সিপিঅাইএম নেতা হরপ্রসাদ ত্রিপাঠী, কানাই মুখার্জি, জয়দেব পণ্ডা,কৃষ্ণেন্দু বারিক, তাপস অধিকারী, প্রনব করন, বাসুদেব রাউল প্রমুখ। মারিশদা এরিয়া কমিটির কর্মসূচি তে নেতৃত্ব দেন সিপিঅাইএম নেতা কালীপদ শীট, হিমাংশুপণ্ডা, রাজনারায়ণ দাস, অনন্ত পণ্ডা, বিষ্ণুপদ মাঝি,বিধান মাইতি প্রমুখ নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *