Breaking News

দিল্লি থেকে দেশে ফিরেও স্বস্তি নেই! করোনাতে মৃত ১ জন,কোয়ারেন্টাইনে ৩২১ জন

Post Views: website counter

করোনার সংক্রমণ ঠেকাতে বাংলাদেশে বিদেশ থেকে আসা ৩২১ জন তাবলিঘি জামাতের প্রচারককে ঢাকার দুটি মসজিদে রীতিমতো তালাবদ্ধ করে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। অপরদিকে দিল্লির নিজামুদ্দিন মসজিদে আয়োজিত তবলিঘি জামাতের অনুষ্ঠানে যোগ দিয়ে বাড়ি ফেরার পরেই করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন তবলিঘি জামাতের এক সদস্য।৮০ বছরের মৌলানা ইউসুফ টোটলা নামের এই জামাত সদস্য দক্ষিন আফ্রিকার বাসিন্দা। উল্লেখ্য দিল্লির নিজামুদ্দিনে আয়োজিত তাবলিঘি জামাত -এর সমাবেশে যোগ দেওয়া মানুষগুলির জন্য ভারতে করোনার সংক্রমণ অনেকাংশে বৃদ্ধি পেয়েছে বলে অভিযোগ উঠেছে।

বাংলাদেশ সুত্রে জানা গেছে তাবলিঘির বিবাদমান দুটি গোষ্ঠীর মধ্যে মৌলানা সাদের অনুগামী ১৯১ জনকে রাখা হয়েছে কাকরাইল জামে মসজিদে। অন্যদিকে মৌলানা জোবায়েরের অনুগামী বাকি ১৩০ জনকে রাখা হয়েছে যাত্রাবাড়ির কলাপট্টি মদিনা জামে মসজিদে।

দুটি গোষ্ঠীর লোকজনকেই ওই দুটি মসজিদে আলাদা ঘরে রেখে তালা দেওয়া হয়েছে। নির্দেশ দেওয়া হয়েছে, তাদের সঙ্গে কাউকে দেখা করতে দেওয়া হবে না। আর কেউ ওই ঘর থেকে বের হতে পারবে না।অন্যদেরও এদের ঘরে ঢোকা বা বেরোনো পুরোপুরি নিষিদ্ধ।

অপরদিকে দক্ষিন আফ্রিকার তবলিঘি জামাতের ওই সদস্য দিল্লিতে গত ১৫ মার্চ অনুষ্ঠান শেষ হওয়ার পর ফের দক্ষিণ আফ্রিকায় ফিরে যান
। আর তারপর থেকে জ্বরে অসুস্থ হয়ে পড়েছিলেন। পরিস্থিতি খারাপ হচ্ছে দেখে তাঁকে হাসপাতালে ভরতি করেন পরিবারের লোকেরা। প্রথমে চিকিৎসা সাড়া দিলেও গত মঙ্গলবার মৃত্যু হয় তাঁর। প্রথমে চিকিৎসকরা তাঁর সোয়াইন ফ্লু হয়েছে বলে মনে করলেও পরে শারীরিক পরীক্ষার ফলাফলে করোনা ভাইরাসের হদিশ পাওয়া যায়।জানা গেছে এই বৃদ্ধের মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা দেখা দিয়েছে। মৃতের পরিবারের প্রত্যেক সদস্যকে ১৪ দিনের জন্য হোম কোয়ারেন্টাইনে পাঠিয়েছে দক্ষিণ আফ্রিকার প্রশাসন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *