Breaking News

নির্বাচন কমিশনকে রাজ্যপালের নির্দেশ “পুরভোট অবাধ ও শান্তিপূর্ণ ” রাখবেন

Post Views: website counter

 

বৃহস্পতিবার রাজ্যপাল বৈঠক করেছেন নির্বাচন কমিশনারের সঙ্গে। রাজ্যের নির্বাচন কমিশনকে যেন রাজ্য সরকারের ‘বর্ধিত অংশ’ বলে মনে না হয়— রাজভবনে হওয়া বৈঠকে ধনখড় এই রকম বার্তা দিয়েছেন বলেও জানা গিয়েছে।

আসন্ন পুরভোট।  তা নির্বিঘ্নে সম্পন্ন করতে কী কী ব্যবস্থা নিচ্ছে রাজ্য নির্বাচন কমিশন, তা জানতে চেয়ে নির্বাচন কমিশনারকে রাজভবনে তলব করলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। তাঁর ডাকে সাড়া দিয়ে আজ দুপুরে রাজভবনে গেলেন রাজ্যের নির্বাচন কমিশনার সৌরভ দাস, সঙ্গে ছিলেন কমিশনের সচিব নীলাঞ্জন শান্ডিল্য। প্রায় মিনিট ৪৫ ধরে বৈঠক হয় উভয়ের।

শিক্ষা জগৎ থেকে প্রশাসন, বিভিন্ন বিষয়েই সক্রিয়তা দেখিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। তাঁর সেই সক্রিয়তাকে তৃণমূল ‘অতিসক্রিয়তা’ও আখ্যা দিয়েছে। তবে রাজ্যপাল বুঝিয়ে দিচ্ছেন, তিনি থামবেন না। পুরভোট নিয়ে ধনখড় যে রকম সক্রিয়তা দেখাচ্ছেন, সে ছবি বেশ বিরল।
রাজ্যপালের সঙ্গে নির্বাচন কমিশনারের এই বৈঠক শেষ হওয়ার পরে বৃহস্পতিবার ফের বিবৃতি প্রকাশ করে রাজভবন। সেখানেই জানানো হয়েছে যে, পুরভোট অবাধ ও শান্তিপূর্ণ রাখার উপরে জোর দিয়েছেন রাজ্যপাল।

এদিন রাজভবনের বৈঠক সেরে কমিশনার এবং সচিব ফেরার পরই রাজ্য নির্বাচন কমিশন চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করেছে। যাতে নতুন করে ২০ লক্ষ ৬৯ হাজার জনের নাম রয়েছে। নাম বাদ গিয়েছে প্রায় ২ লক্ষ ৭৫ হাজার ভোটারের।

কমিশন সূত্রে খবর, যাঁদের ঠিকানা স্থানান্তর অথবা ভোটার কার্ডে সংশোধনের জন্য কাজ চলছিল, তাঁদের অধিকাংশের নাম বাদ গিয়েছে। তবে কমিশনের আশ্বাস, নির্দিষ্ট সময়ের মধ্যে এই নামগুলিও জায়গা করে নেবে ভোটার তালিকায়। এর জন্য কেউ যাতে উদ্বিগ্ন না হন, সেই বার্তাও দিয়েছে কমিশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *