Breaking News

এবার পৌর নির্বাচনের খোঁজ শুরু রাজ্যপালের!

Post Views: website counter

 

আসন্ন পুর নির্বাচনের বিষয়ে রাজ্য সরকারের ইচ্ছা এবং মতামতই সবচেয়ে বেশি গুরুত্ব পাবে, এমনটা যেন না হয়— এই বার্তা দেওয়া শুরু করে দিল রাজভবন। ফলে দুই দিন বিরতির পর
ফের চেনা মেজাজে রাজ্যপাল জগদীপ ধনখড়!

এর জেরে নতুন করে নবান্ন-রাজভবন সংঘাতে জড়াতে পারে বলে মনে করছে বিশেষজ্ঞ মহল ।
পুরভোটের দিন ক্ষণ এখনও ঘোষিত হয়নি। চূড়ান্ত সিদ্ধান্তও এখনও হয়নি সে বিষয়ে। আগামী কয়েক মাসেই গোটা রাজ্যে পুরভোট সেরে ফেলা হতে পারে বলে নবান্ন এবং কমিশন সূত্রে আভাস পাওয়া যাচ্ছে মাত্র। সেই আভাসেই যে ভাবে সক্রিয় হয়ে উঠেছে রাজভবন, তাতে ভোট ঘোষণার পরে এই সক্রিয়তা কোথায় পৌঁছবে, তা নিয়েও নানা জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক শিবিরে।

সরাসরি রাজ্য নির্বাচন কমিশনের কাছ থেকে আসন্ন পুর নির্বাচনের বিষয়ে বিশদ তথ্য চাইলেন রাজ্যপাল। তথ্য যে চেয়েছেন, সে কথা টুইট করে নিজেই জানালেন সোমবার সকালে।

পুরভোট বা পঞ্চায়েত ভোটের মতো যে সব নির্বাচন রাজ্যের নির্বাচন কমিশন পরিচালনা করে।সেই নির্বাচনের বিষয়ে জানতে কমিশনারকে রাজভবনে তলব করছেন রাজ্যপাল— এমন ছবি বিরল।

তবে শুধু তলব নয়,সন্ধ্যায় একই বিষয়ে পরিস্থিতির অগ্রগতি সম্পর্কে রাজভবন বিবৃতি প্রকাশ করে। তাতে লেখা হয় যে, রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস ২৭ ফেব্রুয়ারি রাজ্যপালের সঙ্গে দেখা করে তাঁকে পুরভোট সংক্রান্ত বিষয়ে অবহিত করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *