Breaking News

ঝাড়গ্রাম জেলা ও দায়রা অাদালতের উদ্বোধন

Post Views: website counter

 

সমীর মাহাত

নতুন জেলা হিসেবে স্বীকৃতি পাওয়ার ২ বছর পর অাজ সোমবার ঝাড়গ্রাম জেলা ও দায়রা অাদালতের উদ্বোধন হল। ভিডিও কনফারেন্সে এর মাধ্যমে এদিন কোর্টের উদ্বোধন করেন কোলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি থোটাথিল বি.নের বালাকৃষ্ণন ,হাইকোর্ট এর স্টুডিও থেকে উদ্বোধন করেন প্রধান বিচারপতি।

ঝাড়গ্রামে অনুষ্ঠানের পৌরোহিত্য করেন ঝাড়গ্রাম জেলা ও দায়রা জজের ভারপ্রাপ্ত বিচারপতি অনন্যা বন্ধ্যোপাধ্যায়। এছাড়াও উপস্থিত ছিলেন রাজ্যের
অাইনমন্ত্রী মলয় ঘটক, ঝাড়গ্রামের পুলিশ সুপার অমিতকুমার ভরত রাঠোর সহ অন্যান্য অাধিকারিকেরা।

এই উদ্বোধন উপলক্ষে একটি শোভাযাত্রার আয়োজন করা হয়। শোভাযাত্রাটি নতুন কোর্ট চত্ত্বর থেকে মহকুমা আদালতে শেষ হয়। জেলা অাদালতে ভিত্তি প্রস্তরে মাল্যদান করা হয়। এর পর ঝাড়গ্রামের দুটি বারে কিছুক্ষন জরুরী অালোচনার পর অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা হয়। স্থানীয় বাসিন্দাদের মতে এতে ঝাড়গ্রাম জেলার উপভোক্তাদের হয়রানি অনেকটাই কমল।

আইনজীবিদের একাংশের মতে, সাধারণত মানুষ বহু কষ্টে দিনের পর দিন মামলা সামাল দিচ্ছে, এখন ঝাড়গ্রামেই জেলা ও দায়রা কোর্ট চালু হওয়ার আর্থিক খরচ কমল। প্রসঙ্গত, ২০১৭ সালের ৪ এপ্রিল ঝাড়গ্রাম নতুন জেলার মান্যতা পাওয়ার পর সেইভাবে নতুন পরিকাঠামোর উন্নয়ন বলতে নজির রাখল এই জেলা ও দায়রা কোর্টের উদ্ভোধন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *