Breaking News

সারা দেশকে কাঁদিয়ে অনন্তলোকে পাড়ি দিলেন সুষমা স্বরাজ:শোকস্তব্ধ গোটা দেশ

Post Views: website counter

সুষমা স্বরাজের আকস্মিক প্রয়াণে শোকস্তব্ধ গোটা দেশ। আর চিরবিদায়ের সময় যত এগোচ্ছে ততই যেন শোকের চেহারাটা একটু একটু করে বড় হচ্ছে। শোকের ছায়া দেশের রাজনৈতিক, ক্রীড়ামহল থেকে বিনোদন জগতেও। তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছে আন্তর্জাতিক মহল।

সুষমার মৃত্যুতে বিশ্বের বিভিন্ন রাষ্ট্রের নেতারাও শোকপ্রকাশ করেছেন। তাঁদের মধ্যে রয়েছেন নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি, ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং, ভারতে নিযুক্ত ইজরায়েলের রাষ্ট্রদূত রন মালকা, চিফ একজিকিউটিভ অব দ্য ইসলামিক রিপাবলিক অব আফগানিস্তান আবদুল্লা আবদুল্লা প্রমুখ।

শোক প্রকাশ করেছেন বলিউড অভিনেতা অমিতাভ বচ্চন, অক্ষয় কুমার, রবিনা ট্যান্ডন এবং আশা ভোঁসলে-সহ আরও অনেকেই। অক্ষয় কুমার বলেন, এক জন প্রাণবন্ত নেতা ছিলেন সুষমা স্বরাজজি। তাঁর আত্মার শান্তি কামনা করছি।শোক প্রকাশ করেছেন বিরাট কোহালি, সচিন তেন্ডুলকরও। সচিন বলেন, নারীশক্তির এক জন আইকন ছিলেন সুষমা স্বরাজ।

মঙ্গলবার রাতে দিল্লির এইমস-এ হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় সুষমার।

মঙ্গলবার রাতে সুষমার মৃত্যুতে শোক প্রকাশ করে মোদী টুইট করেন, ‘ভারতীয় রাজনীতির একটা গৌরবময় অধ্যায় শেষ হয়ে গেল।’ বুধবার সকালে শেষ শ্রদ্ধা জানানোর সময় মোদীকে আবেগপ্রবণ হয়ে পড়তে দেখা যায়।

শেষ শ্রদ্ধা জানানোর জন্য বুধবার সকালেই সুষমার বাসভবনে উপস্থিত হন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নায়ডু, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, লালকৃষ্ণ আডবাণী, মনমোহন সিংহ, সনিয়া গাঁধী এবং রাহুল গাঁধী-সহ বহু শীর্ষস্থানীয় নেতা-নেত্রীরা।

বুধবার বেলা ১২টা নাগাদ বাসভবন থেকে সুষমার মরদেহ নিয়ে যাওয়া হয় বিজেপির সদর দফতরে। সেখানে বেশ কিছু ক্ষণ শ্রদ্ধাজ্ঞাপনের জন্য রাখা ছিল দেহ। তার পর, বিকেলে তাঁর দেহ নিয়ে যাওয়া হয় লোদি ঘাটে।সেখানেই শেষকৃত্য সম্পন্ন হয় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *