Breaking News

বাঁকুড়াতে বিক্ষোভ মঞ্চে আউটডোর পরিষেবা শুরু করল জুনিয়ার ডাক্তারেরা

Post Views: website counter

রাজ্যের অন্যান্য অংশের সঙ্গে বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ ও হাসপাতালের জুনিয়র চিকিৎসকরা নির্দিষ্ট দাবীকে সামনে রেখে লাগাতার কর্ম বিরতি চালিয়ে যাচ্ছেন। কিন্তু এতো সবের পরেও নিজেদের দায়িত্ববোধ থেকে সরে আসেননি তারা। রবিবার কর্মবিরতি চলাকালীন সম্মিলনী মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি মুমূর্ষু রোগীদের রক্ত সংকট মেটাতে এগিয়ে এলেন তারা। আন্দোলনরত জুনিয়র চিকিৎসক রা অন্যদিকে আজ সোমবার সকাল থেকে দেখতে পাওয়া যাচ্ছে জুনিয়ার ডাক্তাররা ওপেন আউটডোর শুরু করেছে। সেখানে সমস্ত রকমের রোগ নির্ণয়ের ব্যবস্থা রেখেছে। এটাই দাবি আমরা রোগীদের কোন রকম যেনো অসুবিধা না হয় সেদিকে নজর রেখে এই ওপেন আউটডোর তারা চালু রেখেছে। দূরান্ত থেকে আসা রোগীরা তারাও কিন্তু ওপেন আউটডোরে চিকিৎসা বেজায় খুশি। বাইরের থেকে দেখাতে আসা মমতা দেবী জানায়, এটা দেখে খুব ভালো লাগছে যে,বাস থেকে নেমেই আমরা আর সেই হসপিটালে অচল ব্যবস্থা কেটে সচল অবস্থা দেখতে পেয়ে।অত্যন্ত চিকিৎসা টুকু পাবো এটাই আমাদের খুব ভালো লাগছে।রোদ থাকলেও কষ্টটাকে মেনে নিতে পারছি হাসি মুখে।

গত কয়েকদিন ধরে বন্ধ ছিল যেখানে আউটডোর পরিষেবা সেখান থেকে আজ এই আউটডোর পরিষেবা। চিকিৎসকরাও কিন্তু যথারীতি খুশি।

জুনিয়র চিকিৎসকদের পক্ষ থেকে জানানো হয়েছে, হাসপাতালে ভর্তি থাকা রোগীরা যাতে কোনভাবেই সমস্যায় না পড়েন তা দেখা আমাদের কর্তব্য।

বাঁকুড়ার এক সিনিয়র ডাক্তার দেবোজিৎ সরকার জানান, সরকারী ভাবে ডাক্তারী পরিষেবা সাধারন মানুষকে দেওয়ায় আমাদের প্রধান কাজ। তাই আজ এখানে সমস্ত বিভাগীয় সিনিয়র ও জুনিয়র ডাক্তারা মিলে ওপেন আওটডোর পরিষেবা শুরু করা হয়েছ। বেশ কয়েক ধর্নার পর ফের আউটডোর পরিষেবা শুরু, এরপর সরকার যদি তাদের সম্পুর্ণ দাবি না মানলে তখনও কি একই ভাবে পরিষেবা চালাবেন? সাংবাদিকদের এই প্রশ্নের উত্তরে বলেন, সরকারি এই পরিষেবা খুবই তাড়াতাড়ি স্বাভাবিক হওয়ার প্রচেষ্টা চলছে। আশারাখছি খুব তাড়াতাড়ি সব কিছু স্বাভাবিক হয়ে ওঠবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *