Breaking News

আগামী দুই-এক দিন বর্ষায় ভাসতে পারে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ

Post Views: website counter

 

মৌসুমী অক্ষরেখার উত্তরবঙ্গ থেকে সরে গেছে। উত্তরবঙ্গে প্রতিবারই অতিভারী বৃষ্টির পরিমাণ কমেছে। মৌসুমী অক্ষরেখা অমৃতসর চন্ডিগড় জামশেদপুর এরপর পূর্ব মেদিনীপুর জেলার সৈকত শহর দিঘা হয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। বঙ্গোপসাগর ও সংলগ্ন গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর রয়েছে ঘূর্ণাবর্ত। আদ্রতাজনিত অস্বস্তির সঙ্গে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের পশ্চিমাঞ্চলে দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।স্বাভাবিক ভাবেই আগামী দুই এক দিন এর জেরে জনজীবন বিঘ্ন হতে পারে ।

আবহাওয়া দফতরের সুত্র অনুযায়ী রাজ্যের রাজধানী কলকাতা সহ সলগ্ন এলাকায় আংশিক মেঘলা আকাশ থাকবে । বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা থাকছে আগামী দুই একদিন। বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তির মধ্যে পড়তে হবে এই এলাকা গুলির বাসিন্দাদের। সকালে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.২ ডিগ্রি । গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৯ ডিগ্রী। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ সর্বোচ্চ ৯২ শতাংশ।

উত্তরবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা প্রবল। দার্জিলিং সহ পাঁচ জেলায় শুক্রবার পর্যন্ত দু-এক পশলা বিক্ষিপ্ত ভারী বৃষ্টির সম্ভাবনা। শনিবার থেকে বৃষ্টি বাড়তে পারে। কোচবিহার ও আলিপুরদুয়ারে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা সপ্তাহান্তে। ফলে এই এলাকার বাসিন্দাদের একটু বিড়াম্বনায় পড়তে হবে ।

দক্ষিণবঙ্গে আজ বিক্ষিপ্ত ভারী বৃষ্টির সম্ভাবনা পশ্চিমের জেলাগুলিতে। ঝাড়গ্রাম,পশ্চিম মেদিনীপুর ,বাঁকুড়া ,পুরুলিয়া জেলায় দু এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা আছে বলে আবহাওয়া দফতরের সুত্র জানা গেছে।ফলে কলকাতা সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা প্রবল। হালকা থেকে মাঝারি দু-এক পশলা বৃষ্টি হতে পারে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *