Breaking News

ফিরহাদ এর সামনে ফের দুর্নীতি নিয়ে সরব রাজীব

Post Views: website counter

 

“সেচ দপ্তরে থাকাকালীন আমি যেভাবে বালি মাফিয়াদের বিরুদ্ধে দুর্নীতি দমনে ব্যবস্থা নিয়েছিলাম , বন দপ্তর যতদিন আমার হাতে থাকবে ঠিক একইভাবে কড়া হাতে সমস্ত দুর্নীতি দমন করব”- রাজ্য বনমহোৎসবের সূচনা করে মন্তব্য করলেন রাজ্যের বন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়।

দুর্নীতি নিয়ে ইতিমধ্যে রাজীব ব্যানার্জীর সাথে রাজ্যের অপর এক মন্ত্রী অরূপ রায়ের বিবাদকে ঘিরে সাম্প্রতিক কালে রাজ্য রাজনীতিতে আলোড়ন পড়েছে।সেই বিবাদে জড়িয়েছে রাজ্যের অপর এক মন্ত্রী ফিরহাদ হাকিমের নাম ।এদিনের অনুষ্ঠানে অরূপ রায় ছিলেন না ।

তবে ফিরহাদ হাকিমের উপস্থিতিতে মঞ্চের উপরে ও নীচে নিজের বক্তব্যে বারবার দূর্নীতির বিরুদ্ধে সোচ্চার হয়েছেন বন মন্ত্রী।

রাজ্যব্যাপী বনমহোৎসব উৎসবের সূচনা হল মঙ্গলবার। বালি সি সি আর ঝিল সংলগ্ন উদ্যান থেকে সেই উৎসবের সূচণায় উপস্থিত ছিলেন রাজ্যের বন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়, পুর মন্ত্রী ফিরহাদ হাকিম, বালির বিধায়ক বৈশালী ডালমিয়া, উত্তরপাড়ার বিধায়ক প্রবীর ঘোষাল সহ বন দফতরের শীর্ষ কর্তারা।

এদিনের এই কর্মসূচি থেকে বনমন্ত্রী স্পষ্ট হুঁশিয়ারি’ দেন, বন্যপ্রাণী হত্যা, চোরা চালান রুখতে ছদ্মবেশ নিয়ে বনে ঘুরবেন তিনি নিজে। পাশাপাশি গাছ কাটা, বন্য প্রানী হত্যা রুখতে বন দফতর হেল্প লাইন নম্বর ১৮০৬ চালু করলেন। মঞ্চ থেকে বন মন্ত্রীর ঘোষনা যেহেতু আমফানে এরাজ্যে বহু গাছের ক্ষতি হয়েছে, সেহেতু সারা রাজ্যে সাড়ে তিন কোটি বৃক্ষ চারা ও ৫ কোটি ম্যানগ্রোভ চারা লাগানো হবে বলে ঘোষণা করেন মন্ত্রী।

এছাড়াও ২ নম্বর জাতীয় সড়কের পাশে বালি সি সি আর ঝিলকে ঘিরে সৌন্দর্য্যায়নের কাজ করবে বন দফতর। তিনি ঘোষণা করেন প্রতিটি নাগরিক সবুজ যোদ্ধা হওয়ার সুযোগ পাবেন । ১টি গাছ লাগিয়ে সেই ছবি বন দফতরের ফেসবুক পেজে পোস্ট করে দিলে ওই নাগরিক একটা অন লাইন সার্টিফিকেট পাবেন দফতর থেকে।

সব মিলিয়ে পরিবেশ দূষন রোধে তাঁর দফতর কাজ করার সাথে দূর্নীতির বিরুদ্ধেও যে কাজ করবে তা স্পষ্ট করেছেন রাজীব ব্যানার্জী।ফিরহাদ হাকিমকে পাশে বসিয়ে সেই কথা ঘোষনা করেছেন তিনি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *