Breaking News

কৃষক ও শ্রমিক স্বার্থে বামেদের ডেপুটেশান

Post Views: website counter

 

বামেদের কৃষক সংগঠন  ক্ষেতমজুর ইউনিয়নের অাহ্বানে মংগলবার পূর্ব মেদিনীপুর জেলার কাঁথি -১ ব্লকের বাদলপুর গ্রামপঞ্চায়েতে ৬ দফা দাবীসমূহের ভিত্তিতে ডেপুটেশন ও স্মারকলিপি প্রদান করা হয়।

এদিনের এই কর্মসূচিতে নেতৃত্ব দেন ক্ষেতমজুর ইউনিয়নের পূর্ব মেদিনীপুর জেলা নেতৃত্ব অাশীষ প্রামাণিক, তাপস অধিকারী, বিদ্যুৎ পাত্র,অশোক জানা,হিমাদ্রি মাইতি,ভবানী পণ্ডা,অনন্ত মাইতি সহ প্রমুখ নেতৃবৃন্দ।

ক্ষেতমজুর ইউনিয়ন ব্লক সম্পাদক তাপস অধিকারী জানান ঘর্নীঝড় অামফানে ক্ষতিগ্রস্থদের অনুদান নিয়ে দলবাজি, দুর্নীতি ও স্বজনপোষণ রোধের প্রতিবাদে এবং বঞ্চিত প্রকৃত ক্ষতিগ্রস্থ দের ক্ষতিপূরণ প্রদান, অযোগ্য প্রাপকদের কাছ থেকে টাকা ফেরত,অামফান ক্ষতিগ্রস্থ দের পূর্ণাঙ্গ নাম-ঠিকানা-পরিচয় সহ তালিকা জনসমক্ষে প্রকাশ করা, ১০০ দিনের কর্ম নিশ্চিয়তা প্রকল্পে কাজ নিয়ে দলবাজি ও দুর্নীতি বন্ধ করা, পরিযায়ী ও কর্মহীন শ্রমিকদের মাসে কম করে ৭৫০০ টাকা অনুদান প্রদান ও পর্যাপ্ত খাদ্য সামগ্রী প্রদান ইত্যাদি দাবীসমূহ ডেপুটেশন ও স্মারক লিপি তে উল্লেখিত হয়।

অপরদিকে বামেদের শ্রমিক সংগঠন সিঅাইটিইউ র ডাকে পরিযায়ী শ্রমিকদের সরকারী ভাবে নাম নথিভূক্ত করন, মাসে অার্থিক অনুদান মঞ্জুর, চিকিৎসা পরিষেবা সুনিশ্চিত করন ইত্যাদি দাবী সমূহের ভিত্তিতে কাঁথি লেবার কমিশনার দপ্তরে ডেপুটেশন ও স্মারকলিপি প্রদান করা হয়।

এদিনের এই কর্মসূচিতে নেতৃত্ব দেন সিঅাইটিইউ নেতা হরপ্রসাদ ত্রিপাঠী, মামুদ হোসেন, কানাই মুখার্জি, জয়দেব পণ্ডা, মানিক জানা,সেক সাত্তার প্রমুখ নেতৃবৃন্দ।

সিঅাইটিইউর পূর্ব মেদিনীপুর জেলা নেতা মামুদ হোসেন বলেন কেন্দ্রের বিজেপি ও রাজ্যের তৃনমুল সরকার পরিযায়ী ও কর্মহীন শ্রমিকদের বিষয়ে উদাসীন।এই মানুষ গুলো এবং তাদের পরিবারের লোকেরা চরম দুর্দশায়।এই অবস্থায় অন্যরা চুপ করে বসে থাকলেও বামেদের পক্ষে চুপ থাকা সম্ভব নয় ।তাই এই গরীব মানুষ গুলি ও তাদের পরিবারের সদস্যদের স্বার্থে তাঁরা লাগাতার অান্দোলন চালিয়ে যাওয়ার হুমকী দিয়েছেন।বলেন এই মানুষ গুলোর উপকার না হওয়া অবধি আন্দোলন চলবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *