Breaking News

আল আলম মিশনের উদ্দ্যোগে পরিবেশ দিবস পালন

Post Views: website counter

 

হুগলি জেলার আরামবাগ আল আলম মিশন এবং আল আলম চ্যারিটেবল ট্রাস্ট দুঃস্থ অনাথ ছাত্রদের শিক্ষাদানের পাশাপাশি বহু সামজিক কাজের সাথে যুক্ত ।

আজ বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে আল আলম মিশন প্রাঙ্গণে বৃক্ষরোপণ ও পরিবেশ সচেতনতার বার্তা দেওয়া হলো । আজকের এই বৃক্ষরোপণ ও পরিবেশ সচেতনতার কর্মসূচিতে উপস্থিত ছিলেন আল আলম মিশনের সম্পাদক হাজী সেখ বদরুল আলম সিদ্দিক , সৈয়দ আজিজুল হক, আবু সাবির বেগ, শ্রীধর রুইদাস, সেখ মুস্তাক, ইফতিখার মোল্লা সহ মিশনের কর্মকতা বৃন্দ ।

আল আলম মিশনের সম্পাদক হাজী সেখ বদরুল আলম সিদ্দিক বলেন , বর্তমান সময়ে যে পরিমাণে বৃক্ষ নিধন হচ্ছে তাতে করে পরিবেশের ভারসাম্য নষ্ট হয়ে যাচ্ছে । তাই পরিবেশের ভারসাম্যকে ঠিক রাখার জন্য প্রচুর পরিমাণে আমাদের গাছ লাগনো উচিৎ । সেই উদ্দেশ্য এই আজ বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে আল আলম মিশন প্রাঙ্গণে বৃক্ষরোপন ও এলাকার মানুষদের পরিবেশ সচেতনতার বার্তা দেওয়া হয়।

মিশনের সম্পাদক হাজী সেখ বদরুল আলম সিদ্দিক আরও বলেন বলেন , গাছ ছাড়া আমরা অচল । আমাদের বেঁচে থাকার জন্য যে অক্সিজেন এর প্রয়োজন সেটা আমরা গাছ থেকেই পাই । সেই কারণে বেশি বেশি করে গাছ লাগনো দরকার । প্রতি বছর আমরা এই দিনটি বড় করে পালন করা হয় । এবারে করোনা ভাইরাসের কথা মাথায় রেখে সামাজিক দূরত্ব মেনে ছোট আকারে পালন করা হয় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!