Breaking News

বাংলাদেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৩৮৬, আক্রান্ত ২৬,৩৩৮

Post Views: website counter

 

বাংলাদেশ প্রতিনিধি

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরো ১৬ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে আক্রান্ত হয়েছেন ১৬১৭ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৩৮৬ জনে এবং আক্রান্ত ২৬ হাজার ৩৩৮ জন।

আজ মঙ্গলবার দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা: নাসিমা সুলতানা।

তিনি আরো জানান, ৪৩টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ১১ হাজার ১৩৮টি এবং পরীক্ষা করা হয়েছে ১০ হাজার ২০৭টি।

নাসিমা সুলতানা আরো জানান, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২১৪ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৫ হাজার ২০৭ জন। সুস্থতার হার ১৯.৪৭ শতাংশ এবং মৃত্যুর হার ১.৪৪ শতাংশ।

মারা যাওয়া ব্যক্তিদের সম্পর্কে জানানো হয়, পুরুষ ১৩ জন ও নারী তিনজন। এদের মধ্যে ঢাকা বিভাগের ৭ জন, চট্টগ্রাম বিভাগের পাঁচজন, সিলেট বিভাগে একজন ও রংপুর বিভাগের তিনজন। এর মধ্যে হাসপাতালে মারা গেছেন ১২ জন ও বাসায় চারজন।

তাদের বয়স বিশ্লেষণে ০-১০ বছরের মধ্যে একজন, ২১-৩০ একজন, ৩১-৪০ বছরের মধ্যে একজন, ৪১-৫০ একজন, ৫১-৬০ পাঁচজন, ৬১-৭০ বছরের মধ্যে চারজন এবং ৭১-৮০ দুইজন এবং ৮১-৯০ বছরের মধ্যে একজন।

২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৩০০ জনকে। আইসোলেশন থেকে ছাড় দেয়া হয়েছে ১০০ জনকে।

৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর। ১৮ মার্চ কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে প্রথম ব্যক্তির মৃত্যু হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!