Breaking News

রায়গঞ্জে এলো ৬৮ জন পরিযায়ী শ্রমিক

Post Views: website counter

প্রায় দুই মাস দেশের বিভিন্ন রাজ্যে শ্রমিকের কাজ করতে গিয়ে আটকে পড়া জেলার বাসিন্দারা বাড়ি ফিরলেন মঙ্গলবার। শ্রমিক স্পেশাল ট্রেনে চেপে এদিন জেলার ৬৮ জন পরিযায়ী শ্রমিক বাড়ি ফিরলেন। এদিন রায়গঞ্জ স্টেশনে শ্রমিক স্পেশাল ট্রেন পৌঁছলে ভিনরাজ্যের বিভিন্ন জোন থেকে আসা যাত্রীদের প্রথমে শারীরিক পরীক্ষা করা হয়। মাস্ক, জল খাবার তুলে দেওয়া হয় তাঁদের হাতে৷লকডাউন (লচকদওন) শুরু হওয়ার পর থেকেই কর্মহীন হয়ে পড়েছিলেন হাজার হাজার পরিযায়ী শ্রমিক।

কোনওদিন খাবার জুটেছে, কোনওদিন জোটেনি। দীর্ঘদিন কাজ না থাকায় জমানো টাকাও শেষ হয়ে যায়। প্রচন্ড সমস্যার মধ্যে ছিলেন বলে এদিন জানান মসিন আলি ও হাসানরা। তাঁরা কেউ উত্তর প্রদেশ, কেউ দিল্লিতে শ্রমিকের কাজ করতেন বলে জানান।রায়গঞ্জ পুরসভার পুরপতি সন্দীপ বিশ্বাস বলেন, পুর, ব্লক, জেলা প্রশাসন,পুলিশ ও স্বাস্থ্য দপ্তর সমন্বয় রেখে ভিনরাজ্য থেকে আসা শ্রমিক বন্ধুদের বাড়ি ফেরানোর কাজ করছে। ওদের চিকিৎসা, জল খাবারের ব্যবস্থা করা হয়েছে। থার্মাল স্ক্যানিং করার পর ওদের নিজ নিজ গন্তব্যে পৌঁছে দেওয়া হচ্ছে।

বিভিন্ন জায়গায় গ্রাম পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি কোয়ারান্টাইন সেন্টারের ব্যবস্থা করেছে। শ্রমিকরা আপাতত কোয়ারান্টাইনেই থাকবে। উপসর্গ দেখা দিলে নমুনা পরীক্ষার জন্য পাঠানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!