Breaking News

মেদিনীপুর শহরের পালবাড়িতে আর্সেনিকাম অ্যালবাম -৩০ বিতরণ

Post Views: website counter

 

সোমবার মেদিনীপুর হোমিওপ্যাথিক মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সক্রিয় সহযোগিতায় এবং মেদিনীপুর পুরসভার ১৮ নম্বর ওয়ার্ডের পালবাড়ী মা শীতলা স্পোর্টিং ক্লাবের ব্যবস্থাপনায় করোনা আবহে মানবদেহে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি কারী হোমিওপ্যাথিক ঔষধ আর্সেনিকাম অ্যালবাম-৩০ বিনামূল্যে এলাকাবাসীর মধ্যে বিতরণ করা হয়।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন মেদিনীপুর হোমিওপ্যাথিক মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডাঃ শ্রীমন্ত সাহা এবং কলেজের অন্যতম আধিকারিক ডাঃ ভোলানাথ পান্ডা। পাশাপাশি উপস্থিত ছিলেন পাঁচ সদস্যের জুনিয়র ডাক্তারদের একটি টিম।টিম লিডার হিসাবে ডাঃ ভোলানাথ পান্ডার নেতৃত্বে জুনিয়র ডাক্তার হিসেবে উপস্থিত ডাঃ সৌরভ চক্রবর্তী,ডাঃ ঐশ্বরিয়া সিংহ,ইন্টার্ন অনন্য সুলতানা, স্বরাজ দেব সরকার ও দেবব্রত নস্কর দুটি টিমে ভাগ হয়ে উপস্থিত জনগণের মধ্যে যেমন করোনা সচেতনতার বার্তা দেন তেমনই ঔষধ বিলির পাশাপাশি সেবনের নিয়ম কানুন বুঝিয়ে দেন।

পালবাড়ি শীতলা মন্দির প্রাঙ্গণে আয়োজিত এদিনের কর্মসূচির সূচনা করেন হোমিওপ্যাথি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডাঃ শ্রীমন্ত সাহা।টিম লিডার কর্মসূচির হিসেবে শেষ অবধি উপস্থিত থেকে ডা:ভোলানাথ পান্ডা ৫৮২ টি পরিবারের নাম তাঁদের রেজিস্টারে নথিভুক্ত করে তাদের হাতে ওষুধ তুলে দেন। এই ৫৮২ টি পরিবারের প্রায় ৩০০০ মানুষ রোগ প্রতিরোধক ক্ষমতা বৃদ্ধি কারী হোমিওপ্যাথিক ওষুধের সেবনের সুযোগ পাবেন।

এদিনের কর্মসূচিকে উৎসাহিত করতে ওষুধ বিতরণ শিবিরে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী ও প্রাক্তন কাউন্সিলর সৌমেন খান,সমাজসেবী শক্তিপদ দাস অধিকারী,সমাজসেবী সুভাষ মন্ডলসহ অন্যান্য বিশিষ্ট জনেরা।। উপস্থিত ডাক্তারবাবুগণ ও অতিথিবৃন্দ সবাই হোমিওপ্যাথিক ওষুধটি নিয়মমেনে সেবনের অনুরোধ করেন, এছাড়া তাঁরা মা শীতলা স্পোর্টিং ক্লাবের এই উদ্যোগের প্রশংসার পাশাপাশি এই ওষুধ বিতরণ কর্মসূচীর অন্যতম মুখ্য উদ্যোক্তা মা শীতলা স্পোর্টিং ক্লাবের অন্যতম সদস্য তথা জীবন বীমা এজেন্ট ও মিউচ্যুয়াল ফান্ডের ডিস্ট্রিবিউটর সমাজকর্মী অরুণ কুমার মাইতির বিশেষ প্রশংসা করেন।

এদিনের কর্মসূচিকে সুষ্ঠু ভাবে সফল রূপায়ণ করতে ক্লাবের সভাপতি গনেশ রানা, সম্পাদক লক্ষণ সিং কার্য্যকারী সভাপতি সুনীল কুইল্যা, সহ-সভাপতি বিশ্বজিৎ মিশ্র, সহ-সম্পাদক আশিস মাইতি, কোষাধক্ষ্য ডাঃ নির্মল পাল ও সদস্য মিতেন ভূঁইয়া,নয়ন মাহাতো, সৌরভ সাহা,অরুন কুমার মাইতি বিশেষ ভূমিকা পালন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!