Breaking News

একগুচ্ছ দাবী নিয়ে জেলা শাসকের কাছে ডেপুটেশান যুব কংগ্রেস ও ছাত্র পরিষদের

Post Views: website counter

 

আলিপুরদুয়ার জেলা যুব কংগ্রেস ও ছাত্র পরিষদ কমিটির যৌথ উদ্যোগে এবং জেলা কংগ্রেস এস.সি/এস.টি সেল,ও.বি.সি সেল,সেবাদল সহ অন্যান্য শাখা-সংগঠনগুলির সহযোগিতায় দশ দফা দাবি নিয়ে জেলা শাসকের কাছে একটি স্মারকলিপি প্রদান করা হয়।

১) মানুষের জন্য আমাদের রাজ্যের মুখ্যমন্ত্রী গরিব মানুষের জন্য প্রচেষ্টা প্রকল্প ঘােষনা করেছেন। এই প্রকল্পের নিয়ম অনুযায়ী প্রত্যেক আবেদনকারীকে অবশ্যই দৈনিক মজুরি শ্রমিক / উপার্জনকারী হতে হবে এবং অনলাইনে আবেদন করতে হবে। কিন্তু এখনাে পর্যন্ত অনলাইনে সঠিক ভাবে কেউ আবেদন করতে পারেনি। তাই অবিলম্বে অনলাইনে আবেদন চালু করতে হবে।

২) রাজ্য সরকার বিভিন্ন লটারি কোম্পানিগুলাের কাছে থেকে প্রচুর রাজস্ব আদায় করেন। এবং এই লটারি ব্যবসার সাথে জেলায় কয়েক হাজার লটারি বিক্রেতা জড়িত। তাই এই লটারি বিক্রেতাদেরও এই প্রচেষ্টা প্রকল্পের সাথে যুক্ত করার দাবী জানাই।

৩ ) জেলায় প্রায় কয়েক হাজার গৃহশিক্ষক রয়েছেন যারা এই লকডাউনের ফলে কর্মহীন হয়ে পড়েছেন। তাই এই গৃহশিক্ষকদেরও এই প্রচেষ্টা প্রকল্পের সাথে যুক্ত করার দাবী জানাই।

৪) লকডাউনে বন্ধ বেসরকারী বিদ্যালয়গুলির ফি মুকুব করতে হবে।

৫) রেশন চুরি বন্ধ করে সকলকে সমহাতে রেশন বন্টন করতে হবে।

৬) ভিনরাজ্যে আটকে থাকা সকল শ্রমিক ও ছাত্রছাত্রীদের বিনামূল্যে ফিরিয়ে আনার ব্যবস্থা করতে হবে।

৭) লকডাউনে তিন মাসের বিদ্যুৎ বিল মুকুব করতে হবে।

৮) জেলায় ব্যাপক হারে করােনা টেস্ট করতে হবে।

১১) করােনা মােকাবিলায় সর্বদলীয় সমন্ময় কমিটি গঠন করতে হবে।

১০) আলিপুরদুয়ার জেলায় আটকে থাকা মানুষদের অবিলম্বে ফেরত পাঠানাের ব্যবস্থা করতে হবে।

উপস্থিত ছিলেন আলিপুরদুয়ার জেলা কংগ্রেস কমিটির প্রাক্তন সভাপতি গজেন্দ্রনাথ বর্মন, পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস কমিটির সম্পাদক প্রনব ব্যানার্জী,আলিপুরদুয়ার জেলা যুব কংগ্রেস সভাপতি শান্তনু দেবনাথ,পশ্চিমবঙ্গ প্রদেশ মহিলা কংগ্রেসের সম্পাদিকা ছবি দাস ,আলিপুরদুয়ার জেলা কংগ্রেস এস.সি/এস.টি সেলের চেয়ারম্যান অক্ষয় বর্মন,জেলা কংগ্রেস ও.বি.সি সেলের চেয়ারম্যান অজিত ঘোষ,আলিপুরদুয়ার জেলা কংগ্রেস সেবাদলের চিফ-অর্গানাইজর নিখিল ভট্টাচার্য, জেলা ছাত্র পরিষদ কমিটির সভাপতি তায়ন সাহা,যুব নেতা শুভঙ্কর সাহা,আলিপুরদুয়ার টাউন ব্লক যুব কংগ্রেসের সভাপতি আনন্দ শীল সহ অন্যান্য নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!