Breaking News

সরকারি নির্দেশ উপেক্ষা: মাইনে না পাওয়ায় বিক্ষোভে শ্রমিকরা

Post Views: website counter

 

লকডাউনের ফলে রাজ্যের জুট মিল গুলি বন্ধ করে দেওয়া হয়েছে। কিন্তু কেন্দ্রিক সরকার জুট মিল গুলির কতৃপক্ষের কাছে আবেদন করেছিল যে মিল বন্ধ থাকলেও এই কঠিন সমযে শ্রমিকদের মাইনে সঠিক সময়ে যেনো দিয়ে দেয়।

সেই মতো লকডাউনে ২৪ দিন হয়ে গেলেও আজ পর্যন্ত কোনো শ্রমিক মাইনে না পাওয়ায় এবার বাঁশবেড়িয়া গ্যন্জেস জুট মিলের সামনে বিক্ষোভ দেখালো জুট মিল শ্রমিকেরা।

মোট ২১ টা ট্রেড ইউনিয়ন এই বিক্ষোভে সামিল হয়।শ্রমিক দের দাবি কেন্দ্রীয় সরকার ও রাজ্য সরকারের নির্দেশ অমান্য করে এই সময়ে মধ্যে মিল কতৃপক্ষ আমাদের মাইনে দিল না।এরই পাশাপাশি এই মুহুর্তে কেন্দ্রীয় সরকার নির্দেশ দেয় জুট মিল গুলি ২৫ শতাংশ শ্রমিক দিয়ে কাজ চালু করতে হবে, কিন্তু রাজ্য সরকার এর বিরোধিতা করে ১৫ শতাংশ কর্মচারী দিয়ে কাজ করানোর প্রস্তাব দিয়েছে,

শ্রমিক ক্ষোভের সাথে বলে ১৫ শতাংশ শ্রমিকরা কাজ করলে বাকি শ্রমিকেরা যাবে কোথায়, এটা হতে পারে না, তাই আমাদের অনুরোধ সরকার দয় করে বিষয় টি নিয়ে পুনরায় ভাবুক।অবিলম্বে শ্রমিকদের মাইনে মেটাতে হবে এবং মিল চালু হলে ঘুরিয়ে ফিরিয়ে সমস্ত শ্রমিকদের কাজে নিতে হবে। তা না হলে আমারা আরও বৃহত্তর আন্দলনে যাবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!