Breaking News

চিন ছাড়িয়ে করোনা আতঙ্ক এবার পূর্ব মেদিনীপুরের ভগবানপুরে

Post Views: website counter

 

তুহিন শুভ্র আগুয়ান

চিন নয়। এবার করোনা আতঙ্ক এবার পূর্ব মেদিনীপুর জেলার ভগবানপুরে। চীনের পাশাপাশি নোবেল করোনা ভাইরাস যখন দিল্লি শহরজুড়ে মৃত্যুর হার বাড়িয়ে চলেছে  ঠিক সেই সময় করোনা আতঙ্ক গ্রাস করেছে শহর ভগবানপুরে।

জানা গেছে, ভগবানপুরের বনমালিপুর গ্রামের এক বাসিন্দা নিজের ব্যবসায়ীক ট‍্যুরে ইন্দোনেশিয়া যাত্রা করেছিলেন। এরপরই বর্তমানে দেশে ফিরে জ্বরে আক্রান্ত হয়েছেন ওই ব্যবসায়ী। এমনকি ওই ব্যবসায়ী শরীরের মধ্যে করো না আক্রান্তের বিভিন্ন লক্ষণ পাওয়া গেছে। তাই তাকে বর্তমানে কলকাতার বেলেঘাটা আইডি হাসপাতালে চিকিৎসার জন্য স্বাস্থ্য দপ্তর থেকে নিয়ে যাওয়া হয়েছে। করোনা আক্রান্ত ওই যুবক পেশায় একজন ইমারতি ব্যবসায়ী।

তিনি গত জানুয়ারি মাসের ২৪ তারিখ নিজের ব্যবসায়িক ট্যুরে ইন্দোনেশিয়া যাত্রা করেছিলেন। এরপর তিনি বৃহস্পতিবার দেশে ফিরে আসেন। তবে তিনি থার্মাল স্ক‍্যানিং না করেই নিজের বাড়িতে ফিরে আসায় গোটা এলাকায় ব্যাপক আতঙ্কের সৃষ্টি হয়। ঘটনায় এই খবর স্থানীয় স্বাস্থ্য দপ্তরে পৌঁছালে বৃহস্পতিবার স্বাস্থ্য দপ্তরের আধিকারিক পুলিশ ওই করোনা আক্রান্ত ব্যক্তির বাড়িতে পৌঁছায়। পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে তার দেহে করোনাভাইরাস এর বিভিন্ন লক্ষণ পাওয়া যায়। এরপর তাকে বেলেঘাটা আইডি হাসপাতালে নিয়ে আসেন স্বাস্থ্য দপ্তরের কর্মীরা। তবে তিনি প্রথমে আসতে না চাইলেও স্বাস্থ্য দফতরের কর্মীরা তাকে জোর করে জেলার মানুষের স্বাস্থ্যের কথা ভেবে বেলেঘাটা আইডি হাসপাতালে নিয়ে যায়।

এনিয়ে পূর্ব মেদিনীপুর জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক নিতাই চন্দ্র মন্ডল জানিয়েছেন, “স্থানীয়দের তরফে খবর পেয়ে এক্ষেত্রে তৎপরতার সাথে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। আতঙ্কের কিছু নেই জেলা স্বাস্থ্য সর্বদা দপ্তর সচেতন রয়েছে। ঐ ব্যক্তির পরিবারের অন্যান্য সদস্যদের শারীরিক পরীক্ষা করানো হবে।”

তবে এই মূহুর্তে ভগবানপুরের এই করোনা ভাইরাসের কথা গোড়া জেলায় ছড়িয়ে পড়ায় এখন ব‍্যাপক আতঙ্কের ছায়া নেমে এসেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!